সময়ের সুপার হিরোদের হাতে এ্যাওয়ার্ড তুলে দিলো উৎস

 প্রকাশ: ১৩ জুন ২০২২, ১২:০২ অপরাহ্ন   |   খেলাধুলা


প্রতিবেদকঃ টিপু সুলতান, 


আমরা নাটক,সিনেমা কিংবা উপন্যাসের পাতায় অনেক হিরো, সুপার হিরোদের দেখেছি। যারা বিভিন্ন ভাবে মানুষের কল্যাণে কাজ করে মানুষের জন্য নিজেকে উৎসর্গ করে।


তেমনি ভাবে বাস্তবে ও সুপার হিরো আছে যাদের ছুটে চলা মানুষের কল্যাণে। এমন কিছু হিরোদের সম্মাননা হিসাবে উৎসের পক্ষ থেকে এ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। 



উৎসের কাছে জানতে চাওয়া হয়েছে। এই মানুষ গুলোকে কেনো এ্যাওয়ার্ড দিলেন। তখন উৎসের সভাপতি জানিয়ে,  বিশেষ করে একজনের কথা বলতে হয়, যে এই সুপার হিরোদের মধ্যে অন্যতম। তিনি হলেন ফরিদপুর জেলা পুলিশের সাব ইন্সপেক্টর আলোয়ার হোসেন স্যার। আসলে স্যারের মানুষের সেবা মূলক কর্মকান্ডের কথা বলে শেষ করা যাবে না। 


তবু ও কিছু কথা না বললে নয়। যেমন বাংলাদেশ তথা বিশ্ব যখন করোনা আতঙ্ক থমকে গিয়েছে। তখন মানুষের মনে খুব আতঙ্ক বিরাজ করেছে। বহু মানুষ কর্ম হারিয়ে দিশেহারা। এই ভয়াবহ পরিস্থিতিতে পুলিশের দায়িত্ব থেকে স্যার মানুষের পাশে দাড়িয়েছে। করোনা ও বন্যার সময় স্যার নিজ হাতে ত্রাণ মানুষের বাড়ি বাড়ি পৌছিয়ে দিয়েছে। করোনার ভয়ে যখন  মানুষ গৃহ বন্দি স্যার তখন করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন কাজে নিয়োজিত ছিলো।


করোনার মুমূর্ষু রোগীর জন্য গ্যাস সিলিন্ডার সেবা মানুষকে দিয়েছে। করোনার সময় মাক্স বিতরণ করেছে। মানুষকে সচেতন ও নিরাপদ থাকার আহবান করেছে। তাছাড়া ফরিদপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পাশে বন্ধুর মত থেকে।  স্যারকে ডাকলে সকল সংগঠন পাশে পেয়েছে।  বিশেষ করে উৎসের পাশে স্যারকে সব সময় পাওয়া গেছে।


করোনা মহামারীর সময়ে মানুষের পরম বন্ধু রূপে স্যারকে দেখা গেছে। করোনার ভবাবহতাকে উপেক্ষা করে দেশের ক্রাইসিস সময়ে সক্রিয় ভূমিকা রাখার জন্য স্যারকে বিশেষ সম্মাননা হিসাবে এ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

খেলাধুলা এর আরও খবর: