সৈয়দপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়।

 প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন   |   সারাদেশ




মোঃ আমির হোসেন 

সৈয়দপুর উপজেলা প্রতিনিধি, 


হিট এলার্ট এ তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ। তীব্র দাবদাহে অতিষ্ঠ হয়ে পড়ছে জনজীবন। বৈশাখের শুরু থেকেই নীলফামারীর সৈয়দপুর উপজেলায় তাপমাত্রা বেড়েই চলেছে। তীব্র গরমে নিম্ন আয়ের মানুষের ভোগান্তি বেড়েছে। এদিকে উপজেলার গ্রামগুলোতে বোর ধানের ক্ষেতসহ অন্যান্য ফসলের ক্ষেত শুকিয়ে যাচ্ছে। তবুও বৃষ্টির দেখা মিলছে না।


এ অবস্থায় আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা করে ইসতিসকার নামাজ (বৃষ্টির জন্য বিশেষ নামাজ) আদায় করেছেন সৈয়দপুর উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা।


আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১ টায় শহরের রেলওয়ে মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ ও দোয়া পরিচালনা করেন আন্তর্জাতিক ইসলামিক স্কলার হযরাতুল আল্লামা ড. সৈয়্যদ এরশাদ আহমেদ আল বোখারী।

উপজেলার বিভিন্ন বয়সের মুসল্লীরা এই নামাজে অংশ নেন। ইসতিসকার নামাজে আসা মুসল্লি রবিউল আউয়াল রবি বলেন, সারা দেশের মতো সৈয়দপুর উপজেলায় অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। এজন্য দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করে বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করছি।


নামাজের ইমাম বলেন, দীর্ঘদিন ধরে প্রচন্ড তাপপ্রবাহ, তার ওপর বৃষ্টি নাই। এতে জনজীবন কষ্টে রয়েছে সেই সাথে ফসল নষ্ট হচ্ছে। সকল শ্রেণী-পেশার মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। একারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করেছি।আল্লাহর কাছে চাওয়া তিনি যেন আমাদের নামাজ ও দোয়া কবুল করেন।মহান আল্লাহ আমাদেরকে বৃষ্টি দান করেন এই কামনা।

সারাদেশ এর আরও খবর: