ঝিনাইদহে জাতীয় শোক দিবসে সমাজ সেবা অফিসে উত্তলন করা হয়নি জাতীয় পতাকা, নেই প্রশাসনের নজরদারি।

 প্রকাশ: ১৬ অগাস্ট ২০২০, ১২:১১ অপরাহ্ন   |   অপরাধ ও আইন


খোন্দকার আব্দুল্লাহ বাশার ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

  ঝিনাইদহে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকার অবমাননা করতে দেখা গেছে। এর মধ্যে শীর্ষে উত্তোলন করতে দেখা গেছে অনেক গুলো যার ব্যবহার সম্পর্কে তাদের কোন জ্ঞানই নেই, যে কোন দিবসে কি ভাবে উত্তোলন করতে হবে।এছাড়াও ঝিনাইদহ জেলা সমাজ সেবা অফিস সহ কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানে একেবারেই পতাকা উত্তোলন করতে দেখা যায়নি, যা জাতির জন্য খুবই লজ্জা জনক। যে সমস্ত প্রতিষ্ঠানে পতাকা উড়তে দেখা যায়নি তার মধ্যে ঝিনাইদহ চুয়াডাঙ্গা বাস স্ট্যান্ডের রাজ্জাক কমপ্লেক্সে অবস্থিত মিট লিফ লাইফ ইন্সুরেন্স, জেলা ও শহর সমাজ সেবা অফিস, আশা এনজিও। কে সি কলেজ রোডে গ্রীন লাইফ ডায়াগনস্টিক সেন্টার।শহরের এইস,এস,এস রোডে জাতীয় যুব উন্নয়ন স্বনির্ভর কেন্দ্র, জেলা পরিবেশ সমিতি, মার্কেনটাইল ব্যাংক লিমিটেড । এই প্রতিষ্ঠান গুলোতে একেবারেই পতাকা উত্তোলন করতে দেখা যায়নি।

এরমধ্যে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এর ম্যানেজারের সাথে মুঠোফোনে পতাকা না টাঙ্গানোর ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের উপর মহল থেকে কোনো নির্দেশ নেই, এজন্য পতাকা উত্তোলনের কোনো সুযোগ নেই।

এছাড়াও কিছু কিছু প্রতিষ্ঠানে নিয়ম বহির্ভূত ভাবে তারা পতাকার অমর্যাদার পাশা পাশি দায়সারা মত হেলায় ফেলে রাখার মত অবস্তা করে বেধে রাখতে দেখা গেছে যা জাতীর জন্য কোন মতেই কাম্য নয়।


১৫ই আগস্টে পতাকা উত্তোলন নিয়মের ব্যাপারে ডিসি মহদয়ের পক্ষ থেকে পূর্বেই জানিয়ে দেওয়া হলেও অনিয়মের ব্যাপারে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি প্রশাসনকে।