কালকিনিতে প্রতিপক্ষের হামলায় আহত ৫, বাড়ি ঘর ভাংচুর

 প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ০২:২৫ অপরাহ্ন   |   অপরাধ



স্টাফ রিপোর্টারঃ শেখ লিয়াকত আহম্মেদ

মাদারীপুরের কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নে  জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাংচুরসহ কমপক্ষে ৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এসময় গুরুতর  আহত অবস্থায় মাদারীপুর মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক  একজনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফাঁসিয়াতলা এলাকায় এই ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের ফাঁসিয়াতলা এলাকার আবু ফজল খানের ছেলে জুবায়ের খানের দাবীকৃত একটি জমিতে একই এলাকার মোচন মালতের ছেলে হাবিব মালত ও তার লোকজন নিয়ে ঘর তুলতে গেলে জুবায়ের খান ঘর তুলতে বাঁধা দেন। এসময় ক্ষিপ্ত হয়ে হাবিব মালত, আরিফ মালত, জাহাঙ্গীর মালত, হাসান মালত, জসিম মালত ও ফারুক মালতসহ আরো বেশ কিছু লোক জুবায়ের খানের উপরে ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এসময় জুবায়েরকে বাঁচাতে গেলে ছবিতুননেছা (৬০), মুনজিলা বেগম (৪০), সোনিয়া আক্তার (১৫) ও সাকেরা আক্তার (১৩) আহত হয়। এসময় ধারালো অস্ত্রের কোপে জুবায়ের খান গুরুতর আহত হলে বৃহস্পিতবার বিকেলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত জুবায়েরের বোন ঝুমকি বেগম বলেন, ‘দীর্ঘদিন ধরে আমাদের একটি জমি হাবিব মালতগংরা দাবী করে আসছিল। বৃহস্পতিবার দুপুরে আমাদের বাড়ির ওই জমি দখল করতে গেলে আমরা বাঁধা দিতেল গেলেই আমাদের অতর্কিত ভাবে হামলা করেছে। আমরা এই হামলার বিচার চাই।’-তবে এই বিষয়ে হাবিব মালতগংদের কোন মতামত নেওয়া যায়নি।

কালকিনি থানার ওসি মো. শামীম হোসেন জানিয়েছেন, দুই পক্ষেরই জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। 

কালকিনি থানার ওসি জানান, হামলার ঘটনায় থানায় একটি মামলা দায়ের পরিপেক্ষিতে একজন আসমীকে গ্রেফতার করা হয়েছে বাকিদের গ্রেফতারের চেস্টা অব্যবহত রয়েছে। 

অপরাধ এর আরও খবর: