পবিত্র রমজামে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণ রাখতে বেনাপোল বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান ও জরিমানা

 প্রকাশ: ২৩ মার্চ ২০২৩, ০৮:৫৭ অপরাহ্ন   |   অর্থ ও বাণিজ্য



মনা,নিজস্ব প্রতিনিধিঃ

রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে বেনাপোল বাজারে তদারকি চালাচ্ছে উপজেলা প্রশাসন । পৌরসভার বাজার ঘুরে নানা অনিয়ম পাওয়ায় আশিক ষ্টোর ও জাহিদ স্টোর এই দুইটি প্রতিষ্ঠানকে ২ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়।


রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগাম টানতে সরকার থেকে নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। এর মধ্যেই বাজার তদারকিতে মাঠে নেমেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম।


বৃহস্প্রতিবার (২৩ এপ্রিল) বিকালে বেনাপোলের মুদিদোকান, কাঁচাবাজার ও ফল বাজারে অভিযান চালিয়ে বেশকিছু অভিযোগ পায় উপজেলা ভ্রাম্যমান আদালত। দোকানগুলোতে পণ্যের মূল্যতালিকা না-থাকাসহ নানা অভিযোগে জরিমানা করা হয়।


শার্শা উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম বলেন, ‘আমরা সবসময়ই বলে আসছি যথাযথভাবে মূল্যতালিকা সংরক্ষণ করতে হবে। যারা এই নির্দেশনা মানেনি, তাদেরই শাস্তির আওতায় আনা হয়েছে।’ বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।


বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত ও ভোক্তা অধিকারের পাশাপাশি সংশ্লিষ্ট অন্য সংস্থাগুলোর নিয়মিত মনিটরিংয়ের প্রয়োজন বলে মনে করেন ক্রেতারা।

 

ক্রেতারা বলেন, বাজার স্বাভাবিক রাখতে হলে রমজান মাসজুড়ে মনিটরিং ব্যবস্থা জোরদার করতে হবে। তাহলেই বাজার স্বাভাবিক থাকবে বলে বিশ্বাস তাদের।

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: