মহামারী করোনা থেকে শিক্ষা নেয়ার আহবান জাকির হোসেন এর।

 প্রকাশ: ১২ মে ২০২০, ০২:২৭ পূর্বাহ্ন   |   সাক্ষাৎকার



মহামারী করোনা থেকে সকলকে শিক্ষা নেয়ার আহবান জানালেন মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন। স¤প্রতি নিজের ভেরিফাইড ফেসবুক এ্যাকাউন্টে তিনি এ আহবান জানান।মোঃ জাকির হোসেন, ‘ফেসবুকে একজন ভাই লিখেছেন, ৫৪ জন চেয়ারম্যান মেম্বার কে ইতিমধ্যে বরখাস্ত করা হয়েছে, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের এলজিআরডি মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম সাহেবকে।


করোনা ভাইরাস এর এই সময় দুর্নীতি ও হতদরিদ্রের ত্রাণ আত্মসাৎ করার দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। যদি সরকার বা দায়িত্বশীল ব্যক্তিরা, কোনো ব্যক্তি দুর্নীতি তথা হতদরিদ্রের ত্রাণ আত্মসাৎ করার পরপরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়, তাহলে আমাদের দেশে আর দুর্নীতিবাজ ও হারামখোরদের সৃষ্টি হবে না।

অনেক সময় আমাদের মধ্যে কেহ না কেহ নিজের স্বার্থের জন্য টাকার বিনিময়ে কিংবা অন্য কোনো স্বার্থে দুর্নীতিবাজদেরকে দলীয় লোক সাজিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে বাধা সৃষ্টি করে। তারা প্রকৃত বিষয়গুলো অন্যদিকে ব্যাখ্যা করে। সেজন্য সরকার বা দায়িত্বশীল ব্যক্তিরা তাদের বিরুদ্ধে অনেক সময় ব্যবস্থা নিতে পারে না। ফলে  হারামখোরেরা প্রশ্রয় পেয়ে যায়।’

তিনি আরো বলেন, ‘করোনা ভাইরাস দুনিয়াতে স্বয়ং আল্লাহ পাঠিয়েছে। আমি মনে করি, এটা মানবসৃষ্ট না। এর থেকে আমাদের শিক্ষা পাওয়া উচিত, আমি জানি অনেকে আমাকে গালাগালি করবেন, তবে যতদিন দুনিয়াতে আল্লাহ আমাকে বাঁচিয়ে রাখবেন, ততদিনেই আমি হক কথা বলে যাবো। সততা ও নিষ্ঠার সাথে জনকল্যাণে কাজ করে যাবো ইনশাল্লাহ। সবার দোয়া কামনা করি, আমি যেন দেশে তাড়াতাডড় আসতে পারি। আল্লাহ হাফেজ।’

উল্লেখ্য, মোঃ জাকির হোসেন মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ফ্রেন্ডস্ অব বাংলাদেশ- রিয়াদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সৌদি আরবস্থ কুমিল্লা প্রবাসী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক। তিনি একজন সফল প্রবাসী ব্যবসায়ী। শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে তিনি মুক্তিযুদ্ধের চেতনা লালন করে চলেছেন। তিনি সবসময় জনকল্যাণমূলক কাজে নিয়োজিত থাকেন। উদার মানসিকতার জন্য স্থানীয় জনসাধারণের কাছে তিনি ব্যাপক প্রশংসিত।