ডাসারে আটককৃত যুবককে গভীর রাতে ছেড়ে দেয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

 প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩, ০৮:০৯ অপরাহ্ন   |   আইন আদালত


নিজস্ব প্রতিবেদক 

আদালতের নির্দেশনা অমান্য করে পাকা স্থাপনা নির্মানের অভিযোগে এক যুবককে আটকের পর গভীর রাতে ছেড়ে দেয়ার অভিযোগ মাদারীপুরের ডাসার থানার এস.আই আরিফুজ্জামানের বিরুদ্ধে।

তবে উপরের নির্দেশনায় মুচলেকা রেখে ওই যুবককে ছেড়ে দেয়া হয়েছে বলে দাবী করেছেন অভিযুক্ত এস.আই। 

আজ মঙ্গলবার সকালে আসামী ছেড়ে দেয়ার ঘটনায় অভিযোগ করেন ভূক্তভোগী পরিবার। এদিকে আসামী ছেড়ে দেয়ার ঘটনা এলাকায় জানা-জানি হলে চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল।  

এলাকা ও ভূক্তভোগী পরিবারের অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামের ছালাম হাওলাদারের সাথে একই গ্রামের ফরহাদ হাওলাদার গংদের দীর্ঘদিন যাবত জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছে। ওই বিরোধপূর্ন জমিতে পাকা বসতঘর নির্মান কাজ চালিয়ে আসছেন প্রতিপক্ষ শাহ আলম হাওলাদার। উপয়অন্ত না পেয়ে ছালাম হাওলাদার বাদি হয়ে আদালতে বেশ কয়েকজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। পরে আদালত ওই জমিতে কাজ না করার নির্দেশনা প্রদান কেরন। কিন্তু আসামী পক্ষের শাহ আলম হাওলাদার ওই নির্দেশনা অমান্য করে তার পাকা বসতঘরের কাজ পূনরায় শুরু করেন। পরে ডাসার থানার এসআই আরিফুজ্জামান সোমবার বিকেলে ফোরকান নামে একজন যুবককে আটক করে থানায় নিয়ে আসেন। কিন্তু রহস্য জনক কারনে ওই আটককৃত যুবককে গভীর রাতে ছেড়ে দেন এস.আই আরিফুজ্জামান। এই ঘটনা এলাকায় জানাজানি হলে চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল।

ভূক্তভোগী সাইদুল হাওলাদার কান্না জরিত কন্ঠে বলেন, আমাদের টাকা না থাকায় আমরা আজ কোন বিচার পাচ্ছিনা। পুলিশ আসামী ধরেও ছেড়ে দিছে। আমি এ বিষয় আদালতে মামলা করবো।

এলাকার বেশ কয়েকজন সচেতন ব্যক্তি বলেন, আদালতের নির্দেশনা অমান্য করায় একজন যুবককে আটক করেন থানা পুলিশ। পরে রহস্যজনক কারনে ওই আসামীকে ছেড়ে দেন। পুলিশ এভাবে করলে সাধারন জনগন কি করে বিচার পাবে।

অভিযুক্ত শাহ আলম হাওলাদারের স্ত্রী বিলকিছ বেগম বলেন, আমার বসতঘরের নির্মান কাজের মিস্ত্রী ফোরকানকে ধরে নিয়ে যায় ডাসার থানার এস.আই আরিফুজ্জামান। পরে রাতে আমি মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে নিয়ে আসি। অভিযুক্ত এস.আই আরিফুজ্জামান বলেন, আদালতের নির্দেশনা অমান্য করে কাজ করার অভিযোগে মিস্ত্রী ফোরকানকে আটক করা হয়। কিন্তু উপরের নির্দেশনায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। এর বেশি কিছু আমি বলতে পারবো না।

এ ব্যাপারে ডাসার থানার ওসি মো. কামাল হোসেন বলেন, ভবিষ্যতে আর কাজ না করার শর্তে আটককৃত ওই যুবককে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে।  

আইন আদালত এর আরও খবর: