গাজীপুর স্পেশাল রেসপন্স টিম (এস,আর,টি)ইজিবাইক এম্বুলেন্স উদ্বোধন করেনএস এম তরিকুল ইসলাম জেলা প্রশাসক গাজীপুর।

 প্রকাশ: ১০ জুন ২০২১, ০৫:০০ অপরাহ্ন   |   জাতীয়


 মোঃশফিকুল ইসলাম জেলা রিপোর্টারঃ গাজীপুর জেলায় স্পেশাল রেসপন্স টিম(এস,আর,টি) একটিস্বেচ্ছাসেবক সামাজিক সংগঠন একদল যুবক উদ্বুদ্ধ হয়ে  অসহায়,দরিদ্র, লোকহীন মানুষের সেবা দিয়েযাচ্ছেন দীর্ঘদিন যাবত । করোনা ভাইরাস আবির্ভাব কালে   তাদের ভূমিকা ছিল প্রশংসা নিয়।করোনা ভাইরাস আক্রমণ কালে খাদ্য সামগ্রী ও করুণা আক্রান্ত রোগীদের জন্য  অক্সিজেন বাসায় পৌঁছে দেওয়া এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন (এস,আর,টি) সংগঠন। 


এসআরটি(স্পেশাল রেসপন্স টিম) এর উদ্যোগে জেলা প্রশাসক, বিভিন্ন  ব্যাক্তি ও সংস্থার আর্থিক অনুদান এবং পরামর্শ অনুযায়ী এম্বুলেন্সটি তৈরি করা হয়। 


মূলত অসহায় ও দরিদ্র মানুষের প্রয়োজনে এই এম্বুলেন্সটি ব্যাবহার করা হবে বলে এসআরটির সদস্যরা জানান। 


তারা আরো বলেন রোগীদের সুবিধার জন্য তারা একটি হটলাইন নম্বর (০১৮৮০০০১৩৯৩)


চালু করেছেন, যাতে রোগীরা সহজেই এম্বুলেন্সটির সেবা নিতে পারেন। ঐ হটলাইন নম্বরে ফোন করলেই এম্বুলেন্সটি রোগীর ঠিকানায় চলে যাবে। 


অসহায় ও দরিদ্র মানুষেরা এই এম্বুলেন্সটি বিনামূল্যে ব্যাবহার করতে পারবেন বলে এর উদ্যোক্তারা জানিয়েছেন।গাজীপুর জেলা  তথা বাংলাদেশের প্রথম ইজিবাইক এম্বুলেন্স শুভ উদ্বোধন করেন  এস এম তরিকুল ইসলাম জেলা প্রশাসক গাজীপুর।  জেলা প্রশাসক মহোদয় উক্ত  সংগঠনটির মহৎ উদ্দেশ্যের  প্রশংসা করেন এবং তাদের পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন।

জাতীয় এর আরও খবর: