রায়গঞ্জে বেগম নুরুন্নাহার তর্কবাগীশ কলেজে মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ এর জন্মবার্ষিকী পালিত

 প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ১০:০৩ অপরাহ্ন   |   জেলার খবর


সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি :

রায়গঞ্জে সরকারি বেগম নূরুণ নাহার তর্কবাগীশ কলেজে প্রখ্যাত নেতা মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ এর ১২২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।


আজ রবিবার (২৭ নভেম্বর)  দুপুর ১ টায় কলেজের হল রুমে মওলানা তর্কবাগীশের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়।


অধ্যক্ষ সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পাক -ভারত উপমহাদেশের খ্যাতিমান এ নেতার কর্মময় জীবনের উপর আলোচনায় বক্তব্য রাখেন, শিক্ষক পরিষদের সম্পাদক ও পদার্থবিদ্যা  বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপক আতাউর রহমান খান, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জাকারিয়া সওদাগর ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক সুলতান মন্ডল প্রমুখ।

এ সময় সকল  বিভাগের বিভাগীয় প্রধানগণ, প্রভাষক ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


শেষে ইসলামী শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আব্দুল মজিদের পরিচালনায় মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশের  রুহের মাগফেরাত এবং তার অসুস্থ মেঝপুত্র কলেজের প্রতিষ্ঠাতা সৈয়দ শামসুল আলম হাসু এবং অসুস্থ শরীরচর্চা শিক্ষক  নজরুল ইসলামের রোগ মুক্তির জন্য বিশেষ  দোয়া অনুষ্ঠান পরিচালিত হয়। 


উল্লেখ্য, ঐতিহাসিক রক্তাক্ত সলঙ্গা  বিদ্রোহের মহানায়ক মরহুম মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলাধীন বূতমান সলঙ্গা থানার পাঁচলিয়া তারুটিয়া গ্রামে ১৯০০ সালের ২৭ নভেম্বর জন্মগ্রহণ করেন।

জেলার খবর এর আরও খবর: