বেনাপোল রেলওয়ে স্টেশন এলাকায় ১৭ সদস্যের কমিউনিটি পুলিশিং কমিটি গঠন

 প্রকাশ: ২৬ জুলাই ২০২২, ০৩:৪২ পূর্বাহ্ন   |   খুলনা



মনা,বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

বেনাপোল রেলওয়ে পুলিশ ফাঁড়ির অন্তর্গত বেনাপোল রেলওয়ে স্টেশনের অপরাধ দমন,মাদক দ্রব্য নিয়ন্ত্রণ,চোরাচালান,চুরি ছিনতাই,চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপে প্রতিরোধ ও সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ সহ আন্তর্জাতিক ঐতিহ্যবাহী বেনাপোল রেলওয়ে স্টেশনের পরিবেশ সুন্দর ও স্বাভাবিক রাখার লক্ষ্যে বেনাপোল এলাকার গন্যমান্য ব্যাক্তিদের সমন্বয়ে একটি কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করে বেনাপোল রেলওয়ে পুলিশ ফাঁড়ি।


বেনাপোল রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সেতাফুর রহমান,উপ-পুলিশ পরিদর্শক(নিরস্ত্র) এর ২৯/৬/২০২২ ইং তারিখ স্বাক্ষরিত এক পত্রে ১৭ সদস্য বিশিষ্ট কমিউনিটি পুলিশিং কমিটি’র নাম ঘোষণা করা হয়। উক্ত কমিটি’র সভাপতি পদে নিযুক্ত হন “সীমান্ত প্রেসক্লাব বেনাপোল” এর সভাপতি- মোঃ সাহিদুল ইসলাম শাহীন,সহঃ সভাপতি পদে ঐ ক্লাবের সাধারণ সম্পাদক- মোঃ আইয়ুব হোসেন পক্ষী এবং সাধারণ সম্পাদক পদে বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার-মোঃ সাইদুজ্জামান।


কমিটি’র অন্যান্য সদস্যরা হলেন-মোঃ নজরুল ইসলাম,সহ- সাধারণ সম্পাদক, সদস্য-মোঃ ইসহাক(ইয়ার্ড মাস্টার,বেনাপোল রেলওয়ে স্টেশন),মুফতি সাঈদ আহম্মদ, ইমাম(বেনাপোল রেলওয়ে জামে মসজিদ),মাওলানা মোহাম্মাদ আব্দুর রহিম,সাবেক ইমাম(বেনাপোল রেলওয়ে স্টেশন জামে মসজিদ,মোঃ নেয়ামুল হক চঞ্চল(ব্যবসায়ী),মোঃ শাহীন রেজা,স্টাফ(রেলওয়ে বেনাপোল),মোঃ বিল্লাল হোসেন বিলু,কাজী মোঃ শাহিনুর ইসলাম(অটোরিক্সা চালক),শহীদ মিয়া(ব্যবসায়ী),আব্দুর রহমান পাখি,মোহাম্মাদ আলী(ব্যবসায়ী),মোঃ ফারুক হোসেন,(দোকানদার),মোঃ লাবু,মোঃ সানোয়ার হোসেন বনি(ছাত্র)।


পত্রে আরও উল্লেখ করা হয়,উপরোক্ত কমিটি বেনাপোল রেলওয়ে স্টেশন এবং আশপাশ এলাকায় সার্বিক আইন-শৃঙ্খলা পর্যবেক্ষণ করতঃ অপরাধ দমন ও নিয়ন্ত্রণে পুলিশ বাহিনীকে তথ্য সরবরাহ ও সহযোগীতা করবেন এবং পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক রাখতে জনসাধারণকে সচেতনতার সহায়তা প্রদান করবে।


উল্লেখ্য, মোঃ সেতাফুর রহমান,উপ-পুলিশ পরিদর্শক(নিরস্ত্র) ১০ জুন/২০২১ ইং সনে বেনাপোল রেলওয়ে স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে যোগদান করেন। তার কর্মকালীন সময় প্রায় ১৫ টি মাদক মামলার নথী জমা পড়ে রেলওয়ে পুলিশ বিভাগীয় কার্যালয়ে। গত ২৯ জুন/২০২২ ইং তারিখ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তার উদ্যোগে প্রথমবারের মত বেনাপোল রেলওয়ে স্টেশন প্রাঙ্গণে অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়। ঐ এলাকার মানুষ সর্বোতভাবে তার ঐ উদ্যোগ কে স্বাগত জানায়। তেমনি,কমিউনিটি পুলিশিং কমিটি গঠনে বেনাপোল রেলওয়ে স্টেশন এলাকার সার্বিক পরিবেশ সুন্দর করে তুলতে পুলিশিং কার্যক্রমে সহায়ক ভূমিকা রাখবে বলে এলাকার মানুষ মনে করে।

খুলনা এর আরও খবর: