লালপুরে সংবাদ সংগ্রহের সময় চিকিৎসকের হাতে ৩ সাংবাদিক লাঞ্ছিত

 প্রকাশ: ২৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩০ অপরাহ্ন   |   মিডিয়া কর্নার



লালপুর (নাটোর) প্রতিনিধিঃ

নাটোরের লালপুরে সংবাদ সংগ্রহের সময় ওয়ালিউজ্জামান পান্না নামের এক চিকিৎসকের হাতে ৩ সাংবাদিক লাঞ্ছিত হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ২ টার দিকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি বিভাগে এঘটনা ঘটে। লাঞ্ছিত সাংবাদিকরা হলো, বাংলাদেশ টুডে ও দৈনিক সোনার দেশ পত্রিকার লালপুর প্রতিনিধি সজিবুল হৃদয়, দৈনিক মানবকন্ঠের লালপুর প্রতিনিধি নাহিদ হোসেন, সাপ্তাহিক পদ্মাপ্রবাহের ফটো সাংবাদিক বাবর আলী।

লাঞ্ছিত সাংবাদিকরা জানান, উপজেলার কসাইপাড়া গ্রামে জমিজমা নিয়ে সাইফুল ইসলাম ও দুলাল আলীর মধ্যে মারামারির ঘটনায় আহত কয়েকজনকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছে এমন খবর পেয়ে ওই তিন সংবাদ কর্মীরা তথ্য সংগ্রহ করতে গিয়ে দেখে হাসপাতালের জরুরি বিভাগে ওই দুই পক্ষ পুনরায় মারামারিতে লিপ্ত হয়েছে। এসময় সংবাদকর্মীরা মারামারির ভিডিও ধারণ করে। পরিস্থিতি স্বাভাবিক হলে হাসপাতালের মেডিকেল অফিসার ওয়ালিউজ্জামান পান্না সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধাঁ দিয়ে ওই ৩ জনকে রুমের মধ্যে ডেকে নিয়ে দরজা আটকিয়ে অনুমতি না নিয়ে ভিডিও ধারণ করায় সাংবাদিকদের পরিচয় পত্র ও মোবাইল ফোন কেড়ে নেয় আবং তাদের দেখে নেওয়া হবে বলে হুমকি দেয়।

এ বিষয়ে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ওয়ালিউজ্জামান পান্না তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্মিকার করে জানান, শুধু ওই সাংবাদিকদের তিনি অনুমতি ব্যাতিত ভিডিও ধারনে নিষেধ করেছেন।

এবিষয়ে লালপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম শাহাবুদ্দিনকে একাধিকবার মুঠোফোনে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এ বিষয়ে নাটোর জেলা সিভিল সার্জন রোজী আরা জানান, হাসপাতালে মারামারির ঘটনা ঘটলে বিষয়টি পুলিশ দেখবে, এসময় সরকারি হাসপাতালের বিনা অনুমতিতে ভিডিও ধারণ করা অন্যায়, তবে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মিডিয়া কর্নার এর আরও খবর: