সাংবাদিকের রক্ত দিয়ে গোসল করার হুমকি

 প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন   |   মিডিয়া কর্নার



নীলফামারীতে তথ‍্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিককে বেধড়ক মারপিট করলেন ইউ'পি চেয়ারম্যান 


নুরল আমিন রংপুর ব্যুরোঃ



মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ চালের তথ‍্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিককে বেধড়ক মারপিট করেছেন নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও কচুকাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রউফ চৌধুরী।

চেয়ারম্যানের গুন্ডা বাহিনী লেমন হুমকি দিয়ে বলেন আজ সাংবাদিকের রক্ত দিয়ে গোসল করবো।


মারপিটের শিকার সাংবাদিক নুরল আমিন নীলফামারী টুয়েন্টিফোর ও সমাজ সংবাদের নীলফামারী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছে। 

ঘটনাটি ঘটেছে গত শনিবার নীলফামারী সদর উপজেলার ৭নং কচুকাটা ইউনিয়ন পরিষদে।


জানা যায়, নীলফামারী সদর উপজেলার ৭নং কচুকাটা ইউনিয়ন পরিষদে ভিজিএফের চালের তথ‍্য সংগ্রহ করতে গিয়ে দেখতে পায় দশ কেজি চালের বিপরীতে সাড়ে নয় কেজি চাল বিতরণ করছিল এই ভিডিওটি ধারনের সময় চেয়ারম্যান আব্দুর রউফ চৌধুরী সাংবাদিক নুরল আমিনের হাতে থাকা মোবাইল ফোন কেড়ে নিয়ে ছুড়ে ফেলে তাকে লাথি মেড়ে ফেলে দিয়ে বেধড়ক মারপিট করে পরে চেয়ারম্যান কক্ষে নিয়ে আবারও মারপিট করে হুমকি দেয়।

সংবাদ পেয়ে নীলফামারী থেকে সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে আহত সহকর্মীকে উদ্ধার করে চিকিৎসার জন্য নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করে। 

এ ঘটনায় ভুক্তভোগী আহত সাংবাদিক নুরল আমিন বাদী হয়ে চেয়ারম্যান ও নামিয় ৮ জনসহ অজ্ঞাত আরো ১০ থেকে ১২ জনকে আসামি করে নীলফামারী থানায় অভিযোগ দায়ের করেন।


এ বিষয়ে সাংবাদিক সংগঠনের নেতারা উদ্বেগ প্রকাশ করে বলেন ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমরা প্রশাসনের নিকট এই ন‍্যাক্কারজনক ঘটনাটির সুষ্ঠু বিচার চাই।


এদিকে সংশ্লিষ্ট চেয়ারম্যান আব্দুর রউফ চৌধুরী বলেন, ঘটনাটি শ্রমিকদের সাথে ঘটেছে আমি তখন আমার অফিসে ছিলাম খবর পেয়ে গিয়ে মোবাইল হাতে নিতে গেলে মোবাইলটি চালের বস্তার উপর পরে যায়। পরে আমি তাদের (সাংবাদিক) কে বলি বাঁচতে চাইলে আমার অফিসে আসো।

মিডিয়া কর্নার এর আরও খবর: