লালপুরে বৈধ বালু মহলের পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

 প্রকাশ: ২৬ জানুয়ারী ২০২৩, ০৫:৩৩ অপরাহ্ন   |   সারাদেশ



লালপুর (নাটোর)প্রতিনিধিঃ

নাটোরের লালপুরে বৈধ বালু মহলের পক্ষে এবং ইজারাকৃত বালু মহলের বিরুদ্ধ সড়যন্ত্রকারীদের প্রতিবাদে পাল্টা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) 

দুপুরে উপজেলার লালপুর -ঈশ্বরদী প্রধান সড়কের লক্ষীপুর বাজার এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন ২ নং ঈশ্বরদী ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা কনক, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য তরিকুল ইসলাম, যুবলীগ নেতা মিজানুর রহমান,সুমন আলী প্রমূখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বালু মহল ইজারা না দেয়ায় ১১ মামলার আসামি টুটুল ও তার ভাই সুমন এপর্যন্ত অবৈধ্যভাবে বালু-ভরাট তুলে ব্যাবসা করে আসছিল। কিন্তু এ বছর সরকার বালু মহল ইজারা দেয় এবং তারা ইজারা পায়নি। এতে তারা ক্ষিপ্ত হয়ে ইজারা গ্রহনকারীদের বিরুদ্ধে নানা সড়যন্ত্র করতে থাকে। এরই ধারাবাহিকতায় গত ২৩ জানুয়ারি বালু মহলের বিরুদ্ধ টুটুল- সুমন ও তাদের অনুসারীরা একটি মানববন্ধন করে। ওই মানববন্ধনের প্রতিবাদে আজকের এই মানববন্ধন। বক্তারা আরো জানান, টুটুল- সুমন গং এলাকার চিহ্নিত সন্ত্রাসি,বালু চোর,চাঁদাবাজি এবং মাদক কারবারি। বালু মহল থেকে তারা চাঁদা দাবি করে। তাদের চাঁদা না দেয়ায় তারা গুলি বর্ষন করতে করতে চলে আসে। এ বিষয়ে লালপুর থানায় মামলা করা হয়েছে। মানববন্ধন শেষে তারা টুটুল ও সুমনের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।

সারাদেশ এর আরও খবর: