নীলফামারীর জলঢাকায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আহবায়ক কমিটি গঠন

 প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন   |   সারাদেশ




নুরল আমিন রংপুর ব্যুরোঃ



নীলফামারীতে জলঢাকা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। 

এতে মোঃ আল আমিন ইসলামকে আহবায়ক ও মোঃ এরশাদ আলমকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ১৫ দিনের জন্য দায়িত্ব দেয়া হয়।

অন‍্যান‍্যরা হলেন যুগ্ম আহবায়ক ভবদীশ চন্দ্র, যুগ্ম আহবায়ক আজম বাদশা সাবু, সদস্য রাজু মিয়া,সেলিম রেজা ও বিধান চন্দ্র রায়।

গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে জলঢাকায় উপজেলা অফিসে বিএমএসএফ'র কেন্দ্রীয় কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফরের নির্দেশে জেলা কমিটির সভাপতি স্বপ্না আক্তার স্বার্ণালী শাহ ও সাধারণ সম্পাদক এন.এম হামিদী বাবু উপস্থিত হয়ে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি দেন।


 সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক এন.এম হামিদী বাবু বলেন, পেশাগত কাজে সাংবাদিকরা তথ‍্য সংগ্রহ করতে গিয়ে নির্যাতনের শিকার হচ্ছেন আর এই নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকতেছে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি এবং থাকবে। জলঢাকা উপজেলা কমিটিকেও কেন্দ্র ও জেলা কমিটির নির্দেশে উপজেলা জেলাসহ সারাদেশের নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য আহবান করা হয়। 

সেই সাথে তিনি দাবি করেন,অতি দ্রুত যেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী একটি আইন বাস্তবায়ন করেন।


এ সময় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি নীলফামারী জেলা শাখার সহ সভাপতি সোহেল রানা, অর্থ সম্পাদক নুরল আমিন, দপ্তর সম্পাদক আব্দুল মালেক, জলঢাকা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উপদেষ্টা সিনিয়র সাংবাদিক মোঃ শাহজাহান কবির লেলিন, উপদেষ্টা সিনিয়র সাংবাদিক আবেদ আলীসহ অনেকে উপস্থিত ছিলেন।