রায়পুরে রাস্তা নিমার্ণে ব্যাপক অনিয়ম ও দুনীর্তী।

 প্রকাশ: ১৬ জুলাই ২০২০, ১০:৪৩ অপরাহ্ন   |   অপরাধ ও আইন


জিহাদ  হোসাইন, রায়পুর, (লক্ষীপুর) প্রতিনিধি :


লক্ষ্মীপুর জেলার অন্তর্গত রায়পুর উপজেলার, ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের, ৮নং ওয়ার্ডের গাজী রাস্তার (মিনা ফকিরের মোড় টু মিয়ার হাট) উন্নয়ন কাজে ব‍্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।


এনিয়ে এলাকা বাসীর মাঝে বিশাল ক্ষোভ প্রকাশ হয়েছে। এলাকাবাসী  প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে। 


মিনা ফকিরের মোড় টু মিয়ার হাট পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার পাকা রাস্তা নির্মানে নিম্নমানের ইট,খোয়া ব্যবহার করে ঠিকাদার কাজ সম্পন্ন করতেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 


এছাড়া যে পরিমান ও যে মানের ইট এর খোয়া দেওয়ার কথা দেওয়ার কথা ছিল সে অনুযায়ী  হচ্ছে না।বরং তার চাইতে অনেক কম ও নিম্নমানের ইট ও রাবিশ দিয়ে রাস্তাটি নির্মাণ হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে নির্মান কাজ শেষ না হওয়ায়, জন চলাচলে ব্যাপক দূর্ভোগের সৃষ্টি হচ্ছে বলে জানাগেছে।


এ বিষয়ে সরেজমিনে সেখানে গিয়ে স্থানীয় লোকজনের সাথে কথা বললে, তাদের একজন  জানান,  "কাম বেশী ভাল হইতেছেনা, ইটের মান খুব খারাপ ইটের খোয়া দিতাছে খুব পাতলা ইটের চাইতে বালুই বেশি, আমরা কি কমু আমরা কইলেই কি কাম ভাল অইব আপনেরাই দেহেন,কামতো শুরু অইছে মেলা আগেই কবে শেষ অইব জানিনা"।  


প্রায় এক বছর আগে এই রাস্তার নির্মান কাজ শুরু হয়েছে। এর মধ্যে কিছুদিন যাবত কাজ বন্ধ থাকার পর ফের রাস্তাটির কাজ শুরু হয়। চলছে ধীর গতিতে।স্থানীয় জনপ্রতিনিধিদের  অনুপস্থিত  হওয়ার কারণে কাজের মান নিয়ে ঠিকাদারকে কোনো জবাবদিহিতার সম্মুখীন হতে হচ্ছে না। ঠিকাদার প্রভাবশালী হওয়ায় ভয়ে তাদের কিছু বলতেছেনা।


বিষয়টি নিয়ে ওই এলাকার একজন গণ্যমান্য ব্যাক্তি স্থানীয় প্রশাসনকে জানালে কোনো পদক্ষেপ না নেওয়ায় জনমনে ক্ষোভ  প্রকাশ পায়।


এ বিষয়ে ঠিকাদারের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

অপরাধ ও আইন এর আরও খবর: