মানবিক চেতনায় মানসেবার ব্রত হয়ে রোগীদের সেবা দিচ্ছে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ও চিকিৎসারা

 প্রকাশ: ০৭ মে ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন   |   লাইফস্টাইল




ভাঙ্গা প্রতিনিধি ঃদক্ষিনাঞ্চল এর প্রবেশ দুয়ার হিসেবে ফরিদপুরে ভাঙ্গা উপজেলা একটি বিশেষ উপজেলার কোঠায় গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে। বিশেষ করে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের রাজনীতির পরিপ্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে ভাঙ্গায় আকর্ষণীয় দৃষ্টি নন্দন 

এশিয়ান হাইওয়ে এক্সপ্রেস উদ্বোধন হওয়ার পর থেকে দেশ ও দশের কাছে এই উপজেলার গুরুত্ব শতভাগ বেড়ে গেছে বলে রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও সুধী সমাজের অভিমত। 


চিকিৎসা ব্যবস্থার আধুনিকতায় ভাঙ্গা উপজেলার পৌরসভাসহ ১২টি ইউনিয়নের প্রায় তিন লক্ষাধীক জনগণের জন্য একমাত্র প্রধান স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকরা সমানতালে মানবিক মর্যাদায় জনগণের সেবা প্রদান করে আসছেন। 


সরকারের বিধিমালা অনুসারে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও হিসেবে কাজ করছেন ভাঙ্গার সন্তান ডাঃ এমএম মঈনু উদ্দিন সেতু। তিনি অত্যন্ত বিনয়ী হওয়ায় ইতিমধ্যে সাধারণ রোগীদের কাছে বেশ সুনাম অর্জন করেছেন। 


সাধারণ রোগীদের ভাষ্যমতে হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তার কাছে গেলে তিনি গুরুত্বের সাথে একজন রোগীর সেবা প্রদান করেন। 


এছাড়াও হাসপাতালের আবাসিক কর্মকর্তা প্রসঙ্গে অন্যান্য চিকিৎসকদের একই বক্তব্য উঠে এসেছে। অভিমত এমন একজন আবাসিক (চিকিৎসক) কর্মকর্তার সাথে কাজ করে তারা নিজেরাও গৌরবিত এবং সম্মানিত বলে অনেক চিকিৎসক অভিমত প্রকাশ করেন। 


তবে এ ক্ষেত্রে চিকিৎসকগণ আরও বলেন মূলত হাসপাতাল কর্তৃপক্ষর প্রধান হিসেবে প্রশাসনিক কাঠামো পরিচালনা পর্ষদ এর দায়িত্ব পালনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মহসীন ফকির অগ্রনি ভুমিকা পালন করে আসছেন। তিনি চিকিৎসকদের সমন্বয় করে একটি টিম ওয়াক নিয়ে সত্যিকার অর্থে নিরলসভাবে রোগীদের সেবাদান করার পাশাপাশি হাসপাতালের সেবার মান উন্নয় হচ্ছে বলে মনে করেন। 


উল্লেখ না করলেই নয়। ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপির ঐকান্তিক প্রচেষ্টার সূত্রতায় আজ ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েক কোটি ব্যয়ে আধুনিক ভবন নির্মাণ করার পাশাপাশি আজ চিকিৎসক সংখ্যার সংকট নেই বললেই চলে। 


এছাড়াও ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান এর প্রচেষ্টায় এককজন স্বেচ্ছাসেবক দিয়ে অফিস চলাকালীন সময় বিভিন্ন জায়গা থেকে আসা রোগীদের নিরাপত্তা ও সেবার জন্য অন্তর্ভুক্ত করেছেন। উন্মোচন করেছেন আধুনিক সুচিকিৎসার ব্যবস্থা।

লাইফস্টাইল এর আরও খবর: