পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন এর সদস্যরা"

 প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন   |   লাইফস্টাইল


"

লিটন ইসলাম 

২৭/০৯/২০২৪ইং 

উত্তরা- ঢাকা, বাংলাদেশ



আমরা প্রতিটা মানুষ স্বপ্ন দেখি একটি পরিচ্ছন্ন বাংলাদেশের। যেখানে সব কিছু থাকবে ময়লামুক্ত। 

কিন্তু বাস্তবতা ভিন্ন, যত্রতত্র ময়লা ফেলা আমাদের কাছে যেন স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। মানুষের অবহেলা এবং দায়িত্বহীনতা আমাদের পরিবেশকে বিপন্ন করছে। অনেকে ভাবেন, "এটুকু ফেললে কিছু হবে না," কিন্তু এভাবে সমাজে ময়লা বাড়তে থাকে। কিন্তু পরিচ্ছন্ন বাংলাদেশ অর্জনে আমাদের এই ধরনের মনোভাব পরিবর্তন করতে হবে। আমাদের সচেতনতা ও দায়িত্ববোধই আমাদের একটি সুন্দর, সবুজ সোনার বাংলা গড়তে পারি । যা আমরা ভবিষ্যৎ প্রজন্মকে উপহার দিতে পারবো।


তার'ই ধারাবাহিকতায়, ২৭-০৯-২০২৪ রোজ শুক্রবার বেলা ৩টায় বিডি ক্লিন - ঢাকা (উত্তর) এর আওতাধীন "১নং জোন" পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বুকে নিয়ে এগিয়ে এসেছে। আজকে তাদের সতর্কীকরণ ও উদ্বুদ্ধ করণ স্থান ছিল জসিমউদ্দিন পাকার মাথা, উত্তরা ঢাকা। একঝাঁক তরুণ-তরুণী নানা প্রান্ত থেকে ছুটে আসেন, তাদের দেখে এগিয়ে আসেন পথচারী, শিশু , বয়স্ক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ । শপথ নিয়েছে পরিবেশ রক্ষায় কাজ করবে সকলে মিলে। তাদের প্রত্যাশা সকলে এগিয়ে আসুন তারুণ্যের সংগ্রামে, একজন পরিচ্ছন্ন যোদ্ধা হিসেবে।

২০১৬ সালে জন্ম হয় ছোট একটা চেতনা বোধ থেকে বিডি ক্লিন এর। বর্তমানে নিয়মিত ভাবে ৭০০০০জন (সত্তুর হাজার) স্বেচ্ছাসেবী সক্রিয় ভাবে কাজ করছে এই সংগঠনটিতে । তারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে একটি পরিচ্ছন্ন বাংলাদেশে কে সারা বিশ্বের সামনে তুলে ধরতে।

লাইফস্টাইল এর আরও খবর: