লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে বড়াইগ্রাম উপজেলা প্রশাসন।

 প্রকাশ: ০২ জুলাই ২০২১, ০৯:১৮ অপরাহ্ন   |   রাজশাহী


নাটোর থেকে, রিপোর্টার,জাহিদ হাসান


করোনা ভাইরাসের সংক্রমনরোধে নাটোরের বড়াইগ্রামে দ্বিতীয় দিনের মতো সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন।




কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে উপজেলার প্রধান সড়কগুলো ছিল অনেকটাই যানবাহন ও জনমানবশূন্য।তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, ওষধের দোকান খোলার পাশাপাশি জরুরি পণ্যবাহী গাড়ি, অ্যাম্বুলেন্স চলাচলের ব্যবস্থা রাখা ছিলো। এদিকে ৭দিনের লকডাউনের দ্বিতীয় দিনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও ছিল বেশ তৎপর।একান্ত প্রয়োজন ছাড়া মানুষ ঘর ছেড়ে বের হয়নি। উপজেলার সর্ববৃহত মৌখাড়া বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের হাট বসলেও গরু ও ছাগলের হাট বসেনি।তবে উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের মাধ্যমে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৬ টি মামলায় ৯০০ টাকা জরিমানা করা হয়।


বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম হাট পরিদর্শন শেষে বলেন, দেশে মহামারি করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জনসাধারণকে রক্ষায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।সরকার আমাদের যে বিধিনিষেধ দিয়েছেন সেগুলো বাস্তবায়নে এবং লকডাউন কার্যকরে আমরা কঠোর অবস্থানে আছি।এ সময় আরও উপস্থিত ছিলেন বড়াইগ্রাম পৌরসভার মেয়র মাজেদুল বারি নয়ন।