নীলফামারীতে ঘর পুর্ননির্মাণে বাঁধা ও হুমকি প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন   |   সারাদেশ



নুরল আমিন রংপুর ব্যুরোঃ


নীলফামারীতে বাবার ক্রয়কৃত সম্পত্তিতে টিনসেট ঘর পুর্ননির্মাণে বাঁধা ও হুমকি প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।


সোমবার (২৪জুন) দুপুরে জেলা রিপোর্টার্স ইউনিটি অফিসে এ সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার।

সংবাদ সম্মেলনে জসিম উদ্দিন বলেন, আমার বাবা মৃত ওসমান গনী নীলফামারী সদরের ইটাখোলা ইউনিয়নের কানিয়ানখাতা মৌজার ৬৮৩ নং খতিয়ানে ৪১৬৬ নং দাগে বিগত ০৫/০৯/১৯৮৩ ইং তারিখে ১৩ শতক, ২৪/০৭/১৯৮৪ ইং তারিখে ০৪ শতক, ১৮/১০/১৯৮৬ ইং তারিখে ০৯ শতক মোট ২৬ শতক জমি মোজাম্মেল হকের নিকট থেকে ক্রয় করেন। এই জমিতে আমাদের বড় বোন আমিনা বেগম দীর্ঘ ৩২ বছর ধরে স্বামী, ছেলে সন্তানদেরকে নিয়ে বসবাস করে আসছে। হঠাৎ দুই মাস আগে পুরাতন টিনসেট ঘর পুর্ননির্মাণ করতে গেলে মোজাম্মেল হকের ছেলে আব্দুল গনী,আনারুল, আব্দুর রশিদ ও মতিবুলসহ অনেকে বাঁধা প্রদান করে এবং ঘর তুললে খুন খারাবিসহ হুমকি প্রদান করেন। এবিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে অবগত করে। পরে গত ২১/০৬/২০২৪ ইং তারিখে আমার বোনের বাড়ি ভাংচুর করলে আমরা নিরুপায় হয়ে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে তদন্তে যায়। এ বিষয়ে আমিনা বেগমের ছেলে হাছিন আহমেদ বাদী হয়ে থানা একটি অভিযোগ দায়ের করেন। এরপরেও তারা আইনকে তোয়াক্কা না করে হুকুমদাতা জুয়েল ও জামিয়ারের নির্দেশে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখি বেড়াচ্ছে। বিষয়টি আমরা প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট সুষ্ঠু বিচারের জন্য জোর দাবী করছি। 

সংবাদ সম্মেলনে জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল ফারুক পারভেজ উজ্জল, সাধারণ সম্পাদক আল আমিন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি স্বপ্না আকতার স্বার্ণালী শাহ, সাধারণ সম্পাদক এন.এম হামিদী বাবু, সহ সভাপতি সোহেল রানা ও সহ সভাপতি আব্দুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক রানা আহমেদ, অর্থ সম্পাদক নুরল আমিনসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাদেশ এর আরও খবর: