নীলফামারীতে বকেয়া ও বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ

 প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন   |   সারাদেশ



নুরল আমিন রংপুর ব্যুরোঃ




নীলফামারীতে বকেয়া ও বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে সানিটা সিরামিকসের শ্রমিকেরা। বুধবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৬ টা থেকে তারা রামগঞ্জে কারখানার সামনের সড়কে বিক্ষোভ কর্মসূচি শুরু করে।



বিক্ষোভে বক্তব্য রাখেন সানিটা সিরামিকসের ইলেক্ট্রিক্যাল অপারেটর সাকিব ইসলাম, প্রেস অপারেটর জয় রায়, ল্যাব অপারেটর মোতালেব ইসলাম, প্যাকেজিং অপারেটর আব্দুল মুসা, শিল্পী আক্তার, সাজিদুল ইসলাম সহ আরও অনেকে।



এসময় বিক্ষোভকারী শ্রমিকেরা বলেন,' আমাদের বেতন প্রতিমাসে ৫-৭ তারিখের‌ মধ্যে দিতে হবে।  আমাদের মাত্র ৭হাজার টাকা বেতন দেয়া হয়। যা দিয়ে আমাদের পরিবার চলে না। আমাদের নূন্যতম বেতন ১২৫০০টাকা করতে হবে। প্রতিবছর ন্যায্য হারে আমাদের বেতন বৃদ্ধি করতে হবে। ছুটি নিয়ে আমাদের সঙ্গে বৈষম্য করা হয়। সকলের ক্ষেত্রে সমান ছুটি নিশ্চিত করতে হবে। এছাড়াও আমাদের প্রফিটান্ড ফান্ডের টাকা ফেরত দিতে হবে। এক কথায় কারখানায়‌ শ্রমিকদের সঙ্গে যে বৈষম্য ও অসঙ্গতি রয়েছে তা সবকিছু নিরসন করতে হবে। '



জানতে চাইলে সানিটা সিরামিকসের ম্যানেজিং ডাইরেক্টর   শাওন বলেন,'সেনাবাহিনীর হস্তক্ষেপে শ্রমিকদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি নিরসন করা হয়েছে। আর কোনো জটিলতা নেই।

সারাদেশ এর আরও খবর: