গোপালগঞ্জে মাদ্রাসায় কারিগরি প্রশিক্ষণ শুরু।

 প্রকাশ: ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫১ অপরাহ্ন   |   জেলার খবর


গোপলগঞ্জ জেলা প্রতিনিধি: 

 মুজিববর্ষ উপলক্ষ্যে মাদ্রাসা শিক্ষার্থীদের কর্ম ও উপার্জণ মুখী করতে গোপালগঞ্জে ছালেহিয়া কামিলা মাদ্রাসায় ৩টি ট্রেডে কারিগরি প্রশিক্ষণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার প্রধান অতিথি জেলা প্রশাসক শাহিদা সুলতানা শহরের ওই মাদ্রাসায় দর্জি বিজ্ঞান, মোবাইল সার্ভিসিং ও কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন করেন।

মাদ্রাসার অধ্যক্ষ আবু সাঈদ মোঃ আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু।

মাদ্রাসার অধ্যক্ষ আবু সাঈদ মোঃ আব্দুল্লাহ জানান,মুজিববর্ষ উপলক্ষ্যে মাদ্রাসার সভাপতি জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও ম্যানেজিং কমিটির বিশেষ উদ্যোগে মাদ্রাসার শিক্ষার্থীদের পাড়াশোনার পাশাপাশি কর্মমূখী শিক্ষা দিতে কারিগরি প্রশিক্ষণ শুরু করা হয়েছে।


জাতির পিতার জেলা গোপালগঞ্জ থেকে মাদ্রাসা পর্যায়ে এটি শুরু করা হয়েছে। এখান থেকে প্রশিক্ষণ নিয়ে তারা ঘরে বসেই আয় করতে পারবে। প্রশিক্ষণের প্রতিটি ট্রেডে মাদ্রাসার ১২ জন করে মোট ৩৬ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। সারা বছরই নতুন নতুন ব্যাচে কারিগরি প্রশিক্ষণ দিয়ে শিক্ষার্থীদের কর্ম ও উপার্জণ মুখী করে তোলা হবে বলে জানান অধ্যক্ষ।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন,মুজিববর্ষে প্রতিটি হাতকে আমরা কর্মীর হাতে পরিনত করে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে চাই। তাই শহরের ছালেহিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য আমরা কারিগরি প্রশিক্ষণ শুরু করেছি। পর্যায়ক্রমে জেলার সব মাদ্রাসায় এটি শুরু করা হবে।এখান থেকে প্রশিক্ষণ নিয়ে শিক্ষার্থীরা স্বাধীন পেশায় নিয়োজিত হয়ে সাবলম্বী হবে। মাদ্রসা শিক্ষা শেষ করে তাদের আর চাকরির জন্য বসে থাকতে হবে।

জেলার খবর এর আরও খবর: