ফরিদপুরে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মবার্ষিকী পালন।

 প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৪:০৪ পূর্বাহ্ন   |   ঢাকা


সুজল খাঁন, ফরিদপুর প্রতিনিধিঃ


মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বিশিষ্ট তথ্য প্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয়ের ৫১তম শুভ জন্মদিন ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফরিদপুর স্বেচ্ছাসেবক লীগের  “মানুষ মানুষের জন্য"এই টিমের সদস্যবৃন্দ দোয়া ও মাহফিল আয়োজন , দুস্থ্য ও ছিন্নমূল মানুষের মাঝে শুকনা খাবার সামগ্রী, মাক্স বিতরণ করেন।


ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মঙ্গলবার সকাল ৯ টায় পতাকা উত্তোলন করেন।

আজকের এই দিনে মুজিব তোমায় পড়ে মনে

জয় বাংলা   জয় বঙ্গবন্ধু স্বেচ্ছাসেবক লীগ নেতা মোদের শেখ মুজিব।


ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে  “মানুষ মানুষের জন্য"এই টিমের সদস্যবৃন্দ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন দিন ব্যাপী কর্মসূচির আয়োজন করেন। এই কর্মসূচির মধ্যে রয়েছে, দুস্থ্য ও ছিন্নমূল মানুষের মাঝে শুকনা খাবার সামগ্রী,মাক্স , বৃক্ষ রোপন, করোনা পরীক্ষার ফরম বিতরণ করেন।



তিনি ১৯৭১ সালের ২৭ জুলাই জন্ম নেন। দেশ স্বাধীন হওয়ার পর তাঁর নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান। কম্পিউটারবিজ্ঞানী সজীব ওয়াজেদ জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি–বিষয়ক উপদেষ্টা।


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র প্রতিষ্ঠা করেছিলেন। এর ধারাবাহিকতায় দৌহিত্র সজীব ওয়াজেদ জয় বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে পাঠান।


১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবার নিহত হওয়ার সময় মা ও বাবার সঙ্গে জার্মানিতে ছিলেন জয়। পরে মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারতে চলে যান তিনি। তাঁর শৈশব ও কৈশোর কাটে ভারতে। সেখানকার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন তিনি। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন সজীব ওয়াজেদ জয়। তাঁদের একটি মেয়ে আছে।


এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ফরিদপুর জেলা শাখার সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ফারুক হোসেন , আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি জহুরুল ইসলাম জনি, সহ-সভাপতি শাহিনুজ্জামান বাবর,যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মজুমদার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সাকু,  শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এম এম মনিরুজ্জামান মাসুদ,শহর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি  পরিমল সাহা,সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তফা কামাল, প্রচার সম্পাদক জাকির হোসেন আরজু,  সহযোগিতায় ছিলেন মোঃ মেহেদী মিনার,১০ নং ওয়ার্ডে স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক রতন শিং ১১ নং ওয়ার্ডে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল করিম, ২০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সদস্য  সোহেল সিকদার সহ স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

ঢাকা এর আরও খবর: