কালকিনিতে নতুন কমিটি।। আবুল কালাম আজাদ আহবায়ক, লোকমান সরদার সদস্য সচিব

 প্রকাশ: ১৮ জুন ২০২৩, ০৯:৩১ পূর্বাহ্ন   |   জেলার খবর


নিজস্ব প্রতিনিধিঃ শেখ লিয়াকত আহমেদ  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন দলের উন্নয়নকে প্রচার ও প্রচারণা লক্ষ্যে মাদারীপুরের কালকিনি উপজেলায় আওয়ামীলীগের একাংশ নিয়ে মৌখিক ভাবে নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। পরে লিখত আকারে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বলে অনুষ্ঠানে সাংবাদিকদের জানানো হয়। 

গতকাল (১৭ জুন) উপজেলা আওয়ামী লীগ দলীল কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদকে আহবায়ক ও যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মোঃ লোকমান হোসেনকে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

 নিয়মানুসারে উপজেলা আওয়ামীলীগের কোন কমিটি গঠনের ক্ষেত্রে জেলা আওয়ামীলীগের অনুমোদনের প্রয়োজন হয়। সেক্ষেত্রে কমিটি ঘোষণা অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের কোন নেতা উপস্থিত ছিলেন না। 

এ বিষয়ে আহবায়ক আবুল কালাম আজাদ বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনগণের কাছে প্রচার ও প্রচারণার লক্ষ্যে এই কমিটি গঠন করা হয়েছে। আগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে বাদ দিয়ে এই কমিটি ঘোষণা করা হলো। এখন থেকে উপজেলা আওয়ামী লীগের সমস্ত দলীয় কর্মকাণ্ড এই কমিটির মাধ্যমে পরিচালিত হবে।  

এ বিষয়ে কমিটির সদস্য সচিব সরদার লোকমান হোসেন বলেন, বর্তমান সরকারের উন্নয়ন তথা মাদারীপুর-৩ এলাকায় যত উন্নয়ন হয়েছে তা প্রচার প্রচারণা লক্ষ্য আমাদের এই কমিটি গঠন। মাদারীপুর-৩ এর উন্নয়নের রূপকার ড. আবদুল সোবহান গোলাপ এই এলাকায় যত উন্নয়ন করেছেন একটি মহল তা অস্বীকার করছে, মিথ্যাচার করছে। এসব উন্নয়ন অস্বীকার মানে সরকারের সব উন্নয়নকে অস্বীকার করা। সরকারের উন্নয়নের কথা জনগণের কাছে পৌছে দেয়ার পরিবর্তে তারা সরকারের সব অর্জন নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে।

মি. সরদার আরো বলেন, যারা আওয়ামী লীগের উন্নয়নকে অস্বীকার করে তাদের বিরুদ্ধেই এই কমিটি। এছাড়াও আগামী ৮ জুলাই পৌরসভা মাঠে বিশাল এক জনসভার মধ্য দিয়ে এই এলাকার উন্নয়নের প্রচার প্রচার প্রচারণা মধ্যে দিয়ে এই কমিটি তাদের সমচীন জবাব দেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা বেগম বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। তবে তারা যদি এ ধরনের কোন কমিটি করে থাকেন সেটা সম্পূর্ণ  অসাংগঠনিক ও অবৈধ। উপজেলা আওয়ামী লীগের তৌফিকুজ্জামান শাহিন একটি অনুষ্ঠানে বলেছিলেন, বর্তমান সরকারের আমলে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু কালকিনিতে একটি মাত্র ইউনিয়ন ছাড়া অন্য কোন ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাকিলুর রহমান সোহাগ তালুকদার, উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ভজন দত্ত, পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল বাশার, উপজেলা যুবলীগের সভাপতি মনির হাওলাদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি চায়না খানম, উপজেলা তাঁতীলীগেরর সভাপতি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক রেজাউল ফরাজি, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কবির বেপারী সহ অন্যান্য নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলার খবর এর আরও খবর: