যশোর শার্শা বেনাপোলে ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

 প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৫:০১ পূর্বাহ্ন   |   জেলার খবর


মনা, নিজস্ব প্রতিনিধিঃ

শোকের মাস আগষ্ঠ শেষ হলো আজ । শ্রদ্ধা আর ভালোবাসার বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের সকলকে স্মরণ করলো জাতি। স্বাধীনতার স্থপতি,মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর জেলার শার্শা উপজেলাধীন মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর শার্শা সীমান্তবর্তী গ্রাম সাদীপুরের অনুষ্ঠিত হলো দোয়া ও আলোচনা সভা।


বৃহস্পতিবার(৩১ আগষ্ট) বিকাল ৪টার দিকে সাদীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বেনাপোল পৌরসভাধীন ১নং সাদীপুর ওয়ার্ড আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত ঐ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।


উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১নং সাদীপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহমদ বাবু।


উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,বেনাপোল পৌরসভার নব নির্বাচিত মেয়র ও বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃনাসির উদ্দিন,শার্শা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল,কোষাধ্যক্ষ অহিদুজ্জামান অহিদ,বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি এনামুল হক মুকুল,শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ,সাধারণ সম্পাদক সোহরাব হোসেন,শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


অনুষ্ঠানের প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু’র স্বপ্নের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ এবং ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠায় দৃঢ় অঙ্গীকারে বাংলার মানুষ।১৯৭৫ সালের ১৫ আগস্ট ছিল বাঙালি জাতির জন্য এক কালো দিন। এই দিনে স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাঙালি জাতি স্বাধীনতার স্বপ্নকে হারিয়েছিল।


বাঙালীর হাজার বছরের ইতিহাসে শ্রেষ্ঠতম সেই পুরুষ তিনি, একটি স্বাধীন জাতিরাষ্ট্র হিসেবে অসাম্প্রদায়িক বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব। বাংলার মানুষের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশের মাটি আর মানুষকে এমন গভীর ভালবাসার বন্ধনে বেঁধেছিলেন, যে বন্ধন কোনদিন ছিন্ন হবার নয়। আজীবন ঔপনিবেশিক শোষণ-বঞ্চনার বিরুদ্ধে, দরিদ্র, নিপীড়িত, বঞ্চিত মানুষের মুক্তির সংগ্রামে এমন এক অনন্য ভূমিকা রেখেছিলেন, যার তুলনা বিরল।


একজন প্রকৃত নেতার যেসব গুণাবলী থাকা প্রয়োজন তার সব নিয়েই জন্মেছিলেন ক্ষণজন্মা এই মহাপুরুষ। যাঁর রাজনৈতিক জীবন ছিল বহুবর্ণিল, যাঁর কণ্ঠে ছিল জাদু। যিনি রচনা করেছিলেন বাংলাদেশ রাষ্ট্রের বিজয় ইতিহাস।


অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনায় মহান রাব্বুল আলামিন এর নিকট দোয়া প্রার্থনা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

জেলার খবর এর আরও খবর: