ইসলামের সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় আরবী হিজরী পালন করা জরুরি: ডাঃ মাহমুদুর রহমান

 প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন   |   ধর্ম



নিজশ্ব প্রতিনিধি ঢট্রগ্ৰাম


ইসলামী সংস্কৃতি চর্চার উদ্দেশ্যে ১৪৪৬ হিজরী নববর্ষ উপযাপন উপলক্ষে আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

৮ জুলাই সোমবার বিকাল ৩টায় "আন নুর ট্রাভেলস এন্ড হজ্ব গ্রুপ" এর আয়োজনে লোহাগাড়া আধুনগর গুলশাল পার্কে অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাহফিলের প্রবতর্ক চুনতি শাহ সাহেব কেবলা (রহ:) এর খাদেম ও লোহাগাড়া উপজেলার প্রবীন আলেমেদ্বীন ও ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা অধ্যক্ষ কাজী মুহাম্মদ নাছির উদ্দীন (ম.জি.আ.)।


হাফেজ মাওলানা মুসা তুরাইন এর সন্চলনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ( আহসান সাইয়েদ)। প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন মানবিক ডাক্তার, ইসলামি চিন্তাবিদ ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা: মাহমুদুর রহমান। 


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আন নুর ট্রাভেলস এন্ড হজ্ব গ্রুপ এবং আন নূর ওয়েলফেয়ার ট্রাস্ট এর চেয়ারম্যান মাওলানা আবু নোমান মুহাম্মদ  হাফিজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এম ফিল গবেষক মাওলানা কাজী মুহাম্মদ বদরুদ্দীন সাদী। অনুষ্ঠানে অসংখ্য আলেমেদ্বীন ও ইসলামী চিন্তাবিদ বক্তব্য রাখেন। 


বক্তব্যরা আরবী হিজরী নববর্ষের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং ইসলামি সংস্কৃতি ব্যপক চর্চার লক্ষ্যে প্রত্যেক মুসলমানকে যথাযথ মর্যাদায় আরবি হিজরি নববর্ষ পালন করার আহবান জানান। পরিশেষে ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ধর্ম এর আরও খবর: