গাইবান্ধায় বন্যার্তদের সহায়তায় লাল সবুজ সোসাইটির ত্রাণ কার্যক্রমের জন্য রংপুরে ফান্ড কালেকশন অভিযান"

 প্রকাশ: ১২ জুলাই ২০২৪, ১০:২৫ অপরাহ্ন   |   সারাদেশ



মনা, নিজস্ব প্রতিনিধি:

গাইবান্ধায় বন্যার্তদের সহায়তায় "লাল সবুজ সোসাইটি"র একটি টিম রংপুরে ফান্ড কালেকশন অভিযান শুরু করেছে। এই বন্যায় গাইবান্ধা জেলার হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তাদের পাশে দাঁড়াতে লাল সবুজ সোসাইটি উদ্যোগ গ্রহণ করেছে। তারা রংপুরে ত্রাণ তহবিল সংগ্রহের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।


 লাল সবুজ সোসাইটির টিম লিডার, সাদিয়া ইয়াসমিন, জানান, "গাইবান্ধায় বন্যার্তদের সহায়তায় আমরা ব্যাপক ত্রাণ কার্যক্রম পরিচালনার পরিকল্পনা করছি। এজন্য আমাদের পর্যাপ্ত অর্থ ও সামগ্রী প্রয়োজন। রংপুরের স্থানীয় জনগণ ও ব্যবসায়ীদের কাছে আমরা সহায়তার আবেদন জানাচ্ছি।"


 রংপুর শহরের প্রধান প্রধান সড়কে রোড শো ও প্রচারণা কার্যক্রম পরিচালনা করছে।

 রংপুরের বিভিন্ন স্কুল ও কলেজে প্রচারণা চালিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে অর্থ সংগ্রহ করা হচ্ছে।

 ফেসবুক, টুইটার, এবং ইনস্টাগ্রামে প্রচারণার মাধ্যমে অনলাইন ডোনেশন সংগ্রহ করা হচ্ছে।


রংপুরের এক ব্যবসায়ী, সাইফুল ইসলাম, বলেন, "লাল সবুজ সোসাইটির এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। আমি আমার সাধ্যমত সাহায্য করেছি এবং অন্যদেরকেও সাহায্য করার জন্য আহ্বান জানাচ্ছি।"


 লাল সবুজ সোসাইটির স্বেচ্ছাসেবকরা রংপুরের বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ জনগণের কাছ থেকে অনুদান সংগ্রহ করছে। একজন স্বেচ্ছাসেবক, আসিফ ইসলাম , বলেন, "মানুষের সহযোগিতা পেলে আমাদের ত্রাণ কার্যক্রম আরও সফল হবে। আমরা সাধ্যমত চেষ্টা করছি বেশি বেশি ফান্ড সংগ্রহ করতে।"


 ফান্ড কালেকশন অভিযানের প্রধান চ্যালেঞ্জ হল সকলের কাছে পৌঁছানো এবং বন্যার্তদের সহায়তার জন্য পর্যাপ্ত অর্থ সংগ্রহ করা। তবে লাল সবুজ সোসাইটি এই চ্যালেঞ্জ মোকাবেলায় বদ্ধপরিকর।


 গাইবান্ধায় বন্যার্তদের সহায়তায় লাল সবুজ সোসাইটির ত্রাণ কার্যক্রমের জন্য রংপুরে ফান্ড কালেকশন অভিযান সফলভাবে পরিচালিত হচ্ছে। স্থানীয় জনগণ ও ব্যবসায়ীদের সহযোগিতায় এই কার্যক্রম বন্যার্তদের জীবনে কিছুটা হলেও স্বস্তি এনে দিতে সক্ষম হবে।


 লাল সবুজ সোসাইটির ত্রাণ কার্যক্রমে অংশ নিতে বা সহায়তা করতে যোগাযোগ করুন: [০১৭৯৫০০৭৬২০/[email protected]]

সারাদেশ এর আরও খবর: