যশোর জেলার শ্রেষ্ঠ এস আই হলেন বেনাপোল পোর্টথানার ঝন্টু কুমার বসাক

 প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩, ০৮:০৩ পূর্বাহ্ন   |   প্রশাসন




মনা,নিজস্ব প্রতিনিধিঃ

যশোর জেলা পুলিশের কল্যাণ সভায় জেলার ০৯ টি থানার মধ্যে শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হয়েছেন বেনাপোল পোর্ট থানার এসআই ঝন্টু কুমার বসাক।


শনিবার(২৫ নভেম্বর/২০২৩) যশোর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় যশোরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার, বেলাল হোসাইন এই সন্মাননা সনদ প্রদান করেন।


সন্মাননা প্রদানকালীন সময় উপস্থিত ছিলেন,জেলা পুলিশের পিবিআই, সিআইডি, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ।


পোর্টথানা সূত্রে জানা যায়,এসআই ঝন্টু কুমার বসাক বেনাপোল পোর্টথানায় যোগদান করার পর থেকে মাদক, সন্ত্রাসী দমন, অস্ত্র উদ্ধার, কমিউনিটি পুলিশিং, ওয়ারেন্ট তামিলকারী ও দাপ্তরিক বিভিন্ন কর্মকাণ্ড সুষ্ঠু ও নির্ভুলভাবে পালন করা, অপরাধ পরিসংখ্যান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তি পর্যালোচনা এবং গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলা সমূহের তদন্তের অগ্রগতিতে সাফল্য অর্জন করায় তাকে জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত করা হয়।


সন্মাননা সনদ পেয়ে এসআই ঝন্টু কুমার বসাক মুঠো ফোনে জানান, শ্রেষ্ঠ এসআই পুরস্কার পাওয়ায় জনগণের হয়ে কাজ করার দায়িত্ব আরও বেড়ে গেল। এই মর্যাদা যেন ধরে রাখতে পারি, সাধারণ জনগণের আস্থা অর্জনে আরও উদ্যোগ নেব। থানায় এসে কোনো মানুষ যাতে বলতে না পারে পুলিশ খারাপ। পুলিশ হবে জনগণের বন্ধু, যশোর পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় জনবান্ধব পুলিশের দৃষ্টান্ত স্থাপনে নিরলসভাবে কাজ করে যাচ্ছি, আমার পোর্ট থানার ওসি মহোদয় মোঃ কামাল হোসেন ভূঁইয়া এবং সকল এসআই, এএসআই, কনস্টেবল সহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। আগামীতে সেবার মান বাড়িয়ে পুলিশ এবং সেবা গ্রহিতার মধ্যে সুসম্পর্ক গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাবো।