কালকিনিতে ১৫ টাকা দরে সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগ

 প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন   |   অপরাধ ও আইন


শেখ লিয়াকত আহমেদ, নিজস্ব প্রতিবেদক 

খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে।

বুধবার  (১৩ মার্চ) সকালে মাদারীপুরের কালকিনি উপজেলা শিকারমঙ্গল ইউনিয়নের ডিলার আকলিমা বেগম ( মেসার্স সিকদার রাইস মিল) বিরুদ্ধে এ অভিযোগ করেন ভুক্তভোগী উপকারভোগীরা।

সকালে সরজমিন ও  ভুক্তভোগী সূত্রে জানা যায়, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় পহেলা রমজান থেকে এই ডিলারের মাধ্যমে ২৩৫ জনের মাঝে চাল বিতরণ শুরু হয়। ১৫ টাকা করে ৩০ কেজি চালের দাম দিয়ে ২৬ থেকে ২৭ কেজি করে চাল পাচ্ছেন তারা। এছাড়া বস্তার দামও অতিরিক্ত ২০ টাকা করে নেয়া হচ্ছে। এতে করে ক্ষোভে ফেটে পরে উক্ত কর্মসূচির আওতার সুবিধাভোগীরা।

ভুক্তভোগী মাহাবুব মাল বলেন, ৪৫০ টাকায় ৩০কেজি করে চাল দেয়ার কথা থাকলেও ৪৭০ টাকা নিয়ে প্রতি বস্তায় ২৫ কেজি থেকে ২৬ কেজি করে চাল বিতরন করছে।

আরেক ভুক্তভোগী শুকুর হাওলাদার (৬৫) বলেন, ৪৭০ দিয়ে ৩০ কেজি চালের পরিবর্তে ২৬ কেজি চাল পেয়েছি। আমি এই অনিয়মের বিচার চাই। 

ডিলার আকলিমা বেগম, প্রথমে কিছু বস্তার দাম ২০ টাকা করে নেয় হয়েছে। কিন্ত চাল কম দেয়া হয় নাই।

উপজেলা খাদ্য পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, প্রতিবস্তায় ৩০ কেজি করে চাল দেয়ার নির্দেশনা আছে। কোন প্রকার কম দেওয়ার সুযোগ নেই। চালানে শুধু চালের টাকায় জমা দেওয়া হয় বস্তা ফ্রী। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ বলেন, খাদ্য বান্ধব কর্মসূচীর চাল গুদাম থেকে অথবা ডিলার পয়েন্ট থেকে কোন প্রকার কম দেয়ার সুযোগ নেই। যেহেতু অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরাধ ও আইন এর আরও খবর: