নিম্নমানের গরুর মাংস বিক্রি কেরানিহাট ব্যবসায়ীকে জরিমানা

 প্রকাশ: ১৩ নভেম্বর ২০২৩, ১১:২২ অপরাহ্ন   |   অপরাধ ও আইন



নুরুল কবির সাতকানিয়া চট্টগ্রাম প্রতিনিধি 


সাতকানিয়ার কেরানিহাট এলাকায় নিম্নমানের গরুর মাংস ও লাইসেন্স ব্যতীত ভেটেরিনারি ওষুধ বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


সোমবার ১৩ নভেম্বর সকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।


এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে কেরানিহাট বাজারে যথাযথ স্বাস্থ্যপরীক্ষা ব্যতীত গরু জবাইপূর্বক নিম্নমানের গরুর মাংস বিক্রি করার অপরাধে চন্দনাইশ উপজেলার দক্ষিণ হাসিমপুর এলাকার নাজের হোসেনের পুত্র মো. শাহজাহানকে ৩৬ পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এর আওতায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


এছাড়া লাইসেন্স ব্যতীত ও অননুমোদিত ভেটেরিনারি ওষুধ বিক্রয়ের অপরাধে উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের জনার কেঁওচিয়া এলাকার এনামুল হকের পুত্র ইনজামামুল হককে "২৮ মৎস্যখাদ্য ও পশুখাদ্য আইন ২০১০ এর আওতায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


মোবাইল কোর্টে সহযোগিতা করেন উপজেলা প্রাণিসম্পদ ও ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী জানান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে কেরানিহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা ব্যাতিত গরু জবাইপূর্বক নিম্নমানের গরুর মাংস বিক্রি করার অপরাধে এবং লাইসেন্স ব্যতীত ও অননুমোদিত ভেটেরিনারি ওষুধ বিক্রয়ের অপরাধে ২ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।